কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি : প্রায় গৃহহীন অবস্থায় থাকা সেই সুবর্ণাকে ঘর মেরামত বা নির্মাণে ৫০ হাজার টাকা দিয়েছেন বাঙলা কাগজ ও আওয়ার ডন সম্পাদক ও প্রকাশক জনাব কালাম আঝাদ। বাঙলা কাগজ ও ডনের কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি রামজোয়ার্দারের মাধ্যমে তিনি আজ সোমবার (২১ মার্চ) সুবর্ণাকে এ টাকা পৌঁছে দিয়েছেন।

এর আগে গতকাল তিনি বিকাশের মাধ্যমে রাম জোয়ার্দারের কাছে এ টাকা পাঠান। গত ৮ ফেব্রুয়ারি বাঙলা কাগজ ও ডনে গৃহহীন সুবর্ণার ঘরে জোটেনি প্রধানমন্ত্রীর উপহার।শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হয়। জানা গেছে, ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার ব্রিজঘাট হালদার পাড়ার বাসিন্দা হত দরিদ্র বিধবা সুবর্ণা কর্মকার। কিন্তু তাঁর ভাগ্যে এখনও জোটে নি গৃহহীন হতদরিদ্রদের জন্য প্রধানমন্ত্রীর উপহারের ঘর।

এলাকার জনপ্রতিনিধি এবং উপজেলার সরকারি কর্মকর্তা- সকলের কাছে দুই বছর ধরে গিয়েও তাঁর কপালে জোটে নি একটি নিরাপদ আশ্রয়। আইডি কার্ড অনুযায়ী, সুবর্ণা কর্মকারের বয়স ৭৫ বছর। কাজ করার মতো শক্তি-সামর্থ্য কোনোটাই নেই তাঁর। স্বামী নিমাই কর্মকার ১২ বছর আগেই গত হয়েছেন।

আবার ৩ ছেলে জীবিত থাকলেও কোনও ছেলেই তাঁর দেখাশোনা করে না। বর্তমানে স্বামীর রেখে যাওয়া ব্রিজঘাট হালদার পাড়ায় ৩ শতক জমিতে জীর্ণ একটি কুটিরে থাকেন সুবর্ণা কর্মকার। যেখানে বৃষ্টির দিনে বৃষ্টিতে, শীতের দিনে শীতে এবং গরমের দিনে প্রচণ্ড গরমে অনেক কষ্টে থাকতে হয় সুবর্ণা কর্মকারকে।

 

 

কলমকথা/ বিথী